বৃহস্পতিবার, ১৪ই জুন, ২০১৮

কেজরীবালের বিরুদ্ধে ১০ কোটির মানহানি মামলা জেটলির

নিউজ টাইম কলকাতা ডট কম
ডিসেম্বর ২১, ২০১৫
news-image

নয়াদিল্লিঃ ডিডিসিএ কাণ্ড নিয়ে চাপানউতোরের মধ্যেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল সহ আরও ৫ আপ নেতার বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা দায়ের করলেন অরুণ জেটলি। দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ নেতারা ডিডিসিএ দুর্নীতিকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ তোলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বিরুদ্ধে। জেটলির দাবি,  তাঁর ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন, অবমাননাকর মন্তব্য করেছেন আপ নেতারা। তাই তিনি আইনের পথে হাঁটলেন।

কেজরীবাল ও তাঁর দলের অন্যতম নেতা কুমার বিশ্বাস, আশুতোষ, সঞ্জয় সিংহ, রাঘব চাড্ডা ও দীপক বাজপেয়ীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন ডিডিসিএ-র প্রাক্তন সভাপতি জেটলি।

এদিকে ডিডিসিএকাণ্ড নিয়ে সংসদে অব্যাহত রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে জেটলির ইস্তফা চেয়ে ইতিমধ্যেই সরব হয়েছে আপ নেতৃত্ব ও কংগ্রেস। কংগ্রেস সাংসদদের বিক্ষোভের জেরে এদিন স্থগিত হয়ে যায় লোকসভা ও রাজ্যসভার অধিবেশন।

এদিকে, গতকালই ডিডিসিএ-র দুর্নীতির তদন্ত করতে কমিশন গঠন করেছে আম আদমি পার্টির সরকার। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ইতিমধ্যেই বর্ষীয়ান আইনজীবী গোপাল সুব্রহ্মণ্যমকে চিঠি লিখে এই কমিশনের চেয়ারম্যান হওয়ারও অনুরোধ জানিয়েছেন।

২০১৩ সাল অবধি ডিডিসিএ-র সভাপতি ছিলেন জেটলি। সেইসময় সেখানে হওয়া বিভিন্ন অনিয়ম নিয়ে এরমধ্যেই মুখ খুলেছে দিল্লি সরকার ও প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ ও বিষন সিংহ বেদী। সেই অভিযোগেরই পাল্টা জেটলি তাঁর ব্লগে আপ নেতৃত্বকে আক্রমণ করে লিখেছেন, কেজরীবাল তাঁর প্রধান সচিবের দুর্নীতিকে আড়াল করতে ও নজর ঘোরাতেই ডিডিসিএ নিয়ে সরব হয়েছে।