সোমবার, ১১ই জুন, ২০১৮

রাম মন্দির নির্মাণের ২ ট্রাক পাথর অযোধ্যায়

নিউজ টাইম কলকাতা ডট কম
ডিসেম্বর ২১, ২০১৫
news-image

অযোধ্যা: রাম মন্দির নির্মাণের জন্য সারা দেশ থেকে পাথর সংগ্রহের কর্মসূচীর ঘোষণা প্রায় ছয় মাস আগে করেছিল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। ওই কর্মসূচীর অঙ্গ হিসেবে আজ অযোধ্যায় পৌঁছল দুটি ট্রাক ভর্তি পাথর। এদিকে, পুলিশ জানিয়েছে, পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

ভিএইচপি মুখপাত্র শারদ শর্মা জানিয়েছেন, অযোধ্যায় রাম সেবক পুরমে তাদের সংগঠনের জায়গায় ওই দুই ট্রাক পাথর নামানো হয়েছে। রামজন্মভূমি ন্যাসের সভাপতি নিত্য গোপাল দাস শিলা পূজনও করেছেন।

এদিকে মহান্ত নিত্য গোপাল দাস জানিয়েছেন, মোদী সরকারের কাছ থেকে ‘এখন’ মন্দির নির্মাণের ব্যাপারে ‘সঙ্কেত’ পাওয়া গিয়েছে। তিনি বলেছেন, ‘অযোধ্যায় রামমন্দির নির্মাণের সময় এসেছে। আজ অযোধ্যায় প্রচুর পাথর এসেছে। এখন থেকে আরও পাথর আসবে। এবার মন্দির নির্মাণের কাজ শুরু করার ব্যাপারে আমরা মোদী সরকারের সঙ্কেত পেয়েছি’।

এদিকে, অযোধ্যায় ভিএইচপি-র সদর দফতরে পাথর এসে পৌঁছানোর খবরের প্রতিক্রিয়ায় ফৈজাবাদের সিনিয়র পুলিশ সুপার জানিয়েছেন, পুলিশ পরিস্থিতির দিকে নজর রাখছে। তিনি আরও বলেছেন, এই ঘটনায় শান্তি বা সাম্প্রদায়িক সংহতি বিপন্ন হওয়ার কোনও সম্ভাবনা দেখা দিলে পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেবে।

রাম মন্দির নির্মাণের সংকল্পের কথা ঘোষণা করে গত জুনে দেশজুড়ে পাথর সংগ্রহ অভিযানের ঘোষণা করেছিল ভিএইচপি। অযোধ্যায় ভিএইচপি-র দফতরে ইতিমধ্যেই ১.২৫ লক্ষ ঘণ ফুট পাথর মজুত রয়েছে জানিয়ে অশোক সিংঘল বলেছিলেন, বাকি ১ লক্ষ ঘণ ফুট পাথর দেশের হিন্দু পূণ্যার্থীদের কাছ থেকে সংগ্রহ করা হবে। সেই সময় উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, যেহেতু বিষয়টি বিচারাধীন, সেহেতু অযোধ্যায় পাথর আনার অনুমতি দেওয়া হবে না।