মঙ্গলবার, ১২ই জুন, ২০১৮

দিল্লিতে নিখোঁজ বাংলাদেশি ছাত্রের সন্ধান হিমাচল প্রদেশে

নিউজ টাইম কলকাতা ডট কম
ডিসেম্বর ২১, ২০১৫
news-image

ভারতের রাজধানী দিল্লি থেকে প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ জওহরলাল নেহেরু ইউনিভার্সিটিতে (জেএনইউ) পড়ুয়া বাংলাদেশি ছাত্র অনিক আর্নল্ড ঢালীর সন্ধান হিমাচল প্রদেশে মিলেছে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। অনিকের বোন মনিকা ঢালি এবং খালা সিনথিয়া ডি রোজারিও বিষয়টি নিশ্চিত করেছেন।

জেএনইউয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র অনিক আর্নল্ড ঢালী মঙ্গলবার দুপুর ১২টার দিকে ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিরুদ্দেশ হন। এবিষয়ে সংশ্লিষ্ট থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

তদন্ত কর্মকর্তারা জানান, মোবাইল ফোনের কল রেকর্ডে দেখা যায় অনিক বিমানবন্দর থেকে জেএনইউ ক্যাম্পাসে ফেরার পর কাছাকাছি কোনো জায়গা থেকে নিখোঁজ হন।

চট্টগ্রামের ছেলে অনিক পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের স্কুলে লেখাপড়া করেছেন।

গত ছয়দিন ধরে অনিকের সন্ধানের বিষয়ে ফেইসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমেও প্রচার চলেছে। অনিকের বোন মনিকাও ভাইয়ের সন্ধান চেয়ে নিজের ফেইসবুক পেইজে লিখে আসছিলেন।

অনিকের বোন মনিকা ঢালি সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিজের ফেইসবুক পেইজে জানান, ভাইয়ের সন্ধান পেয়েছেন এবং তিনি ভালো আছেন।

এ প্রসঙ্গে রাত পৌনে ৮টার দিকে অনিকের খালা সিনথিয়া ডি রোজারিওর সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “অনিক পাঁচ মিনিট আগে এসএমএস করে জানিয়েছে, সে ভালো আছে।”

রাত সাড়ে ৮টার দিকে অনিকের খালা সিনথিয়া জানান, দিল্লি থেকে ৫০০ কিলোমিটারের বেশি দূরে হিমাচল প্রদেশের মানালিতে অনিকের সন্ধান পাওয়া গেছে। তাকে অপহরণ করা হয়েছিল কিনা- এমন প্রশ্নের জবাবে সিনথিয়া বলেন, “না। আমাদের কাছে সেরকম মনে হচ্ছে না। সে এসএমএসে বলছে, ভালো আছে, নিরাপদে আছে।”

এদিকে অনিকের এক বন্ধু জানিয়েছেন, তিনিও একটি এসএমএস পেয়েছেন; যাতে লেখা আছে, মানালিতে নিরাপদে আছেন অনিক।