সোমবার, ১১ই জুন, ২০১৮

বর্ষবরণে সাহসী শিল্পাঞ্চল

নিউজ টাইম কলকাতা ডট কম
জানুয়ারি ১, ২০১৬
news-image

বর্ষবরণের রাতে এবার সাহসী আসানসোলের শিল্পাঞ্চল।সংস্কারের গণ্ডি ছাড়িয়ে একটু বেশীই খোলামেলা আসানসোল। ইয়ো ইয়ো ডি’জে আর ভিনদেশী ব্যালে ডান্সারের শরীরী আবেদনে গা ভাসালেন আট থেকে আশি।

সুর, সুরা আর মদির আলোয় মক্ষীদের নাচ আগে শুধু সীমাবদ্ধ থাকত অভিজাত আসানসোল ক্লাবেই। সাধারণের প্রবেশ সেখানে নিয়ন্ত্রিত। শহরে নেই কোন নাইট ক্লাব বা ডিস্কো ঠেক । তবে টিকিটের বিনিময়ে সাধারণ শহরবাসী সেই ইচ্ছেটুকু পূরণ করে নিলেন বছরের শেষ রাতে।

ইয়ো ইয়ো ডি’জে আর ভিনদেশী ব্যালে ডান্সারের শরীরী আবেদনে গা ভাসিয়েছে আট থেকে আশি। নাগিন ডান্স আর ককটেল পার্টির বন্দোবস্ত ছিল শহরের বেশ কিছু অভিজাত হোটেলের কনফারেন্স রুমে বা ছাদে। বর্ষবরণের রাতে চিরাচরিত অর্কেস্ট্রা তো ছিলই পাড়ায় পাড়ায়। রাত ১২ টার সময়ে যে ভাবে আতসবাজি আর শব্দবাজি ফেটেছে তা দীপাবলিকেও হার মানায়।

এতো গেল রাতভর হইহুল্লোড়। সকাল থেকেই উপচে পড়েছে ভিড় মাইথনে। পিকনিকের পাশাপাশি মাইথনের আকর্ষণ জলবিহার। জেলা প্রশাসনের পক্ষ থেকে সবুজদ্বীপকে ঢেলে সাজানোর পরে পর্যটকদের ঢল নেমেছে সেখানেও। ডিভিসি ও ঝাড়খণ্ড প্রশাসনের পক্ষ থেকে ব্যারেজে যানবাহন চলাচল নিষিদ্ধ করে দেওয়া হয়েছে বছরের এই প্রথম দিনটিতে। আসানসোল প্রশাসন থেকে বোটিং এর সময়সীমা নির্ধারণ করা হয় বিকেল ৫ টা পর্যন্ত। মহকুমা শাসক অমিতাভ দাস জানান সতর্ক রয়েছে প্রশাসন। তৈরি রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীও।

new-year2