বুধবার, ১৩ই জুন, ২০১৮

২৩ জানুয়ারি বামফ্রন্টের ‘দেশপ্রেম দিবস’

নিউজ টাইম কলকাতা ডট কম
জানুয়ারি ১৮, ২০১৬
news-image

প্রতিবারের মতো এবারও ২৩শে জানুয়ারি নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনকে ‘দেশপ্রেম দিবস’ হিসাবে পালন করবে বামফ্রন্ট। ওইদিন সকাল ১১টায় সুবোধ মল্লিক স্কোয়ারে জমায়েত হয়ে শ্রদ্ধা জানানো হবে। তারপর মিছিল করে ধর্মতলায় সুভাষচন্দ্র বসুর মূর্তির সমবেত হয়ে মাল্যদান ও সংক্ষিপ্ত বক্তৃতা হবে। রবিবার রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু এই কর্মসূচীর কথা জানিয়েছেন।

এদিন সকালে মুজফ্‌ফর আহ্‌মদ ভবনে বামফ্রন্টের শরিক দলগুলির শীর্ষ নেতৃত্ব বৈঠকে বসেন।

বামফ্রন্টের প্রবীণ নেতা ও ফরওয়ার্ড ব্লক বাংলা কমিটির সাধারণ সম্পাদক অশোক ঘোষ, সি পি আই (এম)-র রাজ্য সম্পাদক সূর্য মিশ্র, সি পি আই রাজ্য সম্পাদক প্রবোধ পান্ডা, আর এস পি রাজ্য সম্পাদক ক্ষিতি গোস্বামীসহ নেতৃবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে আন্দোলন-সংগ্রামের কর্মসূচী নিয়ে আলোচনা হয়।

বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে বিমান বসু বলেন, রাজ্যের তৃণমূল সরকার সুভাষচন্দ্র বসু সংক্রান্ত কিছু ফাইল ডি-ক্লাসিফায়েড করেছে। কিন্তু সেসব ফাইলে কোনো গুরুত্বপূর্ণ তথ্য নেই। বরং কিছু গবেষক এর থেকেও গুরুত্বপূর্ণ তথ্য গবেষণা করতে প্রকাশ করতে পেরেছেন। কেন্দ্রের মোদী সরকারও কিছু ফাইল প্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। অথচ সংসদে এনিয়ে তারা কোনো আলোচনাই করছে না। বিমান বসু কেন্দ্র ও রাজ্য, উভয় সরকারকেই উদ্দেশ্য করে বলেন, সুভাষ বসুর নামে মায়াকান্না না কেঁদে তাঁর জন্মদিনকে ‘দেশপ্রেম দিবস’ হিসেবে পালন করুন। এর মধ্যে দিয়ে তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।