রবিবার, ১০ই জুন, ২০১৮

উড়তা পাঞ্জাবের সেন্সর বোর্ডের কপি চুরি: গ্রেফতার ১‌

নিউজ টাইম কলকাতা ডট কম
জুন ২৩, ২০১৬
news-image

মুম্বই: মুক্তির দু’দিন আগে ‘উড়তা পঞ্জাব’ লিক হওয়ার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করল মুম্বই পুলিশের সাইবার অপরাধ দমন শাখা। দীপক কুমার নামে ওই ব্যক্তি দিল্লির বাসিন্দা।

প্রসঙ্গত, মুক্তির ৪৮ ঘণ্টা আগেই অন লাইনে ফাঁস হয়ে যায় বহুল চর্চিত এই ছবি। মুম্বইয়ের বান্দ্রা থানার সাইবার অপরাধ দমন শাখায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে কুমারকে গ্রেফতার করে পুলিশ। দফায় দফায় তাঁকে জেরা করছে মুম্বই সাইবার অপরাধ দমন শাখার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ছবি ফাঁসের ঘটনায় সরাসরি জড়িত ছিল দীপক। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে সংশ্লিষ্ট ধারা ও কপিরাইট আইনে মামলা রুজু হয়েছে।

এক আধিকারিক জানিয়েছেন, তদন্তে উঠে এসেছে সেন্সর বোর্ডের কপিটি চুরি হয় এবং সেটিই অন লাইনে আপলোড করে দেওয়া হয়। তিনি আরও জানিয়েছেন, অভিযুক্ত কুমার একটি ওয়েবসাইটের মালিক। ছবিটি লিক হওয়ার ঘটনায় সরাসরি জড়িয়ে রয়েছে এই সাইটটি।

উল্লেখ্য, গত ১৫ জুন ফ্যান্টম ফিল্মস প্রাইভেট লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার সত্যজিত মুখোপাধ্যায় সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানিয়েছিলেন। তাঁর দাবি টরেন্ট ডট কমের ওয়েবসাইটে দুটো ভিন্ন লিঙ্কে আপলোড করা হয় ছবিটি।