সোমবার, ১১ই জুন, ২০১৮

জার্মানিতে সিনেমা হলে গুলি, বহু হতাহত

নিউজ টাইম কলকাতা ডট কম
জুন ২৪, ২০১৬
news-image

ইউরোপের দেশ জার্মানির একটি সিনেমা হলে হামলা চালিয়েছে বন্দুকধারী। দেশটির পশ্চিমাঞ্চলের ফ্রাঙ্কফুট শহরের কাছে ভেরহেমের কিনোপোলিস সিনেমা হলে হামলা চালায় মুখোশধারী হামলাকারী। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৩টার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে আটটা) এই গুলি চালানোর ঘটনা ঘটে।

হামলায় বহু হতাহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। হামলায় অন্তত ৫০ জন হতাআহত হয়েছে বলে জানিয়েছে জার্মান মিডিয়া। ঘটনার সময়ে ওই সিনেমা হলটিতে অন্তত দুই হাজার দর্শক ছিল।

সিএনএন জানিয়েছে, মুখোশ পড়া এক বন্দুকধারী সিনেমা হলে ঢুকে অতর্কিত গুলি চালায়। এতে সিনেমা দেখতে আসা ২০ জন দর্শক আহত হন। সংবাদমাধ্যমটি আরও জানায়, বন্দুকধারী এখনো সিনেমা হলের ভেতরে রয়েছে। আর পুরো সিনেমা হল ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। পুরো এলাকা বন্ধ করে দেয়া হয়েছে।

রয়টার্সের খবর অনুযায়ী, হামলাকারীর সংখ্যা এখনও পুলিশের কাছে পরিস্কার নয়। তবে ভেরহেমের এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, এক বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। তবে ওই পুলিশ কর্মকর্তা জানান,  বন্দুকধারী একজন না একাধিক এবং বন্দুকধারী ভেতরে কাউকে জিম্মি করেছে কিনা- তা স্পষ্ট নয়।

এর আগে গত ১১ জুন মধ্যরাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সমকামীদের একটি নৈশক্লাবে এক বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হন।